ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট পুরস্কার বিতরণী

চকরিয়ায় ক্রীড়া সংগঠন আমান স্পোর্টস একাডেমির উদ্বোধন

এম.জিয়াবুল হক, চকরিয়া :: “সুস্থ সুন্দর জীবন গড়ি, সকল অমানবিকতাকে না বলি, ক্রীড়ার সাথে যুক্ত হই, মাদক থেকে দূরে রই” স্লোগানে চকরিয়ায় ড. আমান স্পোর্টস একাডেমির উদ্বোধন ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেল তিনটার দিকে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বুয়েটের সহকারী অধ্যাপক ড. আমান উদ্দিন সুমনের সভাপতিত্বে একাডেমির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমএ।

উদ্বোধক ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো. তফিকুল আলম, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকের মোহাম্মদ যুবায়ের, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশীদ দুলাল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এমআর চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত হোসেন ও লায়ন আলমগীর চৌধুরী প্রমুখ।

“সুস্থ সুন্দর জীবন গড়ি, অমানবিকতাকে না বলি, ক্রীড়ার সাথে যুক্ত হই, মাদক থেকে দূরে রই” স্লোগানে বুয়েটের সহকারী অধ্যাপক ড. আমান উদ্দিন সুমন চকরিয়ায় প্রতিষ্ঠতা করেন আমান স্পোর্টস একাডেমি। একাডেমিটি গঠনের পর চকরিয়া ক্রীড়াপ্রেমী মানুষের মাঝে চাঞ্চল্য ফিরেছে বলে জানান সংগঠনটির কর্তাব্যক্তিরা। এই পর্যন্ত একাডেমিতে শতাধিক খেলোয়াড় ভর্তি হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য এমপি জাফর আলম বলেন, খেলাধুলার আয়োজন নিঃসন্দেহে একটি প্রশংসনীয় উদ্যোগ। এটি দেখে ভবিষ্যতে অনেকেই উৎসাহিত হবে। আগামীতে টুর্নামেন্ট আয়োজনে একাডেমিকে সব রকম সহযোগিতারও আশ্বাস দেন তিনি।

এমপি জাফর আলম আরও বলেন, আগামীর দেশগড়ার কারিগর যুব সমাজ ও কিশোরদেরকে মাদক থেকে বাঁচতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই। সকল অমানবিকতাকে না বলতে ক্রীড়ার সাথে তরুণ-যুবকদের যুক্ত হতে হবে। যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে ফুটবল একাডেমির মতো প্রতিষ্ঠান গড়ে তোলার ভূয়সী প্রশংসাও করেন তিনি।

অনুষ্ঠিত ফাইনাল খেলা পরিচালনা করেন শেখ মো. আবদুল্লাহ, মাহামুদুল করিম, মিজানুর রহমান, রমিজ উদ্দিন। এতে অনুষ্ঠান সঞ্চলনা করেন ড. আমান স্পোর্টস একাডেমির সভাপতি আবচারুল মামুন, সাধারণ সম্পাদক মো. আলী।

 

পাঠকের মতামত: